সব শিক্ষা প্রতিষ্ঠানে যৌন শিক্ষা বাধ্যতামূলক করার দাবি শিক্ষার্থীদের

উপবৃত্তি পাওয়া ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকি অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তুর্ভুক্তি করতে বলা হয়েছে। সোমবার (১২ অক্টোবর) সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এসব তথ্য জানিয়ে চিঠি পাঠিয়েছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি।

জানা গেছে,  শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে সে তথ্য ৭ নভেম্বরের মধ্যে এইচএসপি-এমআইএস সফটওয়্যারে অন্তুর্ভুক্ত করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। তবে, কোন অযোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হলে বা যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট নম্বরের পরিবর্তে অন্য অ্যাকাউন্ট নম্বর সফটওয়্যারে এন্ট্রি করা হলে প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন বলেও হুঁশিয়ার করা হয়েছে। 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে এমআইএস সফটওয়্যারে (http://103.48.16.248:8080/HSP-MIS/login) লগইন করে শিক্ষার্থীদের তথ্য ও ব্যাংক অ্যাকাউন্টের তথ্য অন্তর্ভুক্ত করতে হবে। 

চিঠিতে উপবৃত্তি পাওয়া ৬ষ্ঠ থেকে ১১শ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাংকি অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলার ও তথ্য অন্তর্ভুক্তির বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে। দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য নির্দেশনাটি তুলে ধরা হল।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *